| |
               

মূল পাতা জাতীয় বাজারে গেলে মনে হয় না, সরকার আছে : চুন্নু 


বাজারে গেলে মনে হয় না, সরকার আছে : চুন্নু 


রহমত ডেস্ক     28 March, 2022     09:55 PM    


জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, আমি নিজেও বাজারে যাই। বাজারে গেলে মনে হয় না, সরকার আছে। মনে হয় না কোনো কিছু সরকারের নিয়ন্ত্রণ আছে। আজ (২৮ মার্চ) সোমবার বিকাল ৫টায় চলমান একাদশ জাতীয় সংসদের ১৭তম অধিবেশনে সরকারি অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।  স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশন শুরু হয়।

রবিববার (২৭ মার্চ) স্বাধীনতা দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারা সরকারের উন্নয়ন চোখে দেখতে পায় না তারা অন্ধ। তাদেরকে চোখের ডাক্তার দেখানো দরকার। পয়েন্ট অব অর্ডারের আলোচনায় প্রধানমন্ত্রীর ওই বক্তব্যের প্রসঙ্গ টেনে চুন্নু বলেন, প্রধানমন্ত্রী বলেছেন দেশে যে উন্নয়ন হচ্ছে যারা দেখে না তাদের চোখ নষ্ট। তাদেরকে ডাক্তার দেখাতে হবে। না, প্রধানমন্ত্রীকে আশ্বস্ত করছি আমরা দেখতে পাচ্ছি উন্নয়ন হচ্ছে অনেক কিছুর, বাট আমরা আরো দেখতে পাচ্ছি নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির কারণে মানুষের হাহাকার অবস্থা। আমাদের বাণিজ্যমন্ত্রী বলেছিলেন নিত্যপণ্য অনেক আছে। অভাব নেই। তারপরও সব জিনিসপত্রের দাম অনেক বাড়ছে। শুধু তাই নয় খাদ্যমন্ত্রী বলেছেন এ যাবতকালের সর্বোচ্চ খাদ্য-প্রায় ২০ লাখ টন খাদ্য গুদামে মজুত আছে। আমার প্রশ্ন তারপরও চালের মূল্য এত বেশি বাড়ল কী কারণে? জিয়া ও এরশাদ সরকারকে অবৈধ সরকার আখ্যায়িত করে প্রধানমন্ত্রীর বক্তৃতা খণ্ডন করে বলেন, এই তথ্যটি ঠিক নয়। ১৯৮৬ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত এরশাদ সরকারকে বৈধ সরকার হিসেবে হাইকোর্ট রায় দিয়েছেন।

চুন্নু সংসদে অসত্য বক্তব্য দিয়েছেন দাবি করে তাকে উদ্দেশ্য করে  তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আপনি বাজারে যান বলেছেন। আপনি আসলে বাজারে যান না। আমি বাজারে যাই। এই এক কোটি মানুষকে কার্ড বিতরণের পর অনেক পণ্যের দাম কমে গেছে। তেলের দাম কমেছে প্রতি লিটারে ১০ টাকা। পেঁয়াজের দাম বেড়ে গিয়েছিল, এখন কমে হয়েছে ৩০ টাকা। আপনি এখানে অসত্য ভাষণ দিয়েছেন। এক কোটি কার্ড দেওয়ার পর বাজারে জিনিসপত্রের দাম কমেছে।

বিদ্যুৎ প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে জাপা এমপি বলেন, এই যে বিদ্যুতের বিষয়টি-আমার এলাকা করিমগঞ্জ তাড়াইলে গত কয়েকদিন ধরে ২৪ ঘণ্টার মধ্যে মাত্র ৫ ঘণ্টা বিদ্যুৎ থাকে। বাকি সময় বিদ্যুৎ নেই। এই গরমে অসম্ভব কষ্টের মধ্যে আছি। বিদ্যুৎ মন্ত্রীকে বলব আমার কথা নোট করেন, দেখেন সত্য কি না?